1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চার শ্রমিককে অপহরণ করেছে কেএনএফ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১০ জুন, ২০২৩

বান্দরবানের রুমায় চার নির্মাণশ্রমিককে অস্ত্রের মুখে কু‌কি‌চিন ন‌্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (৯ জুন) ভোরে রুমার বগালেক এলাকায় এ ঘটনা ঘটলেও শনিবার সকালে বিষয়‌টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছৈয়দ মাহবুবুল হক। এর আগে গত ১৭ মার্চ সেনা প্রকৌশল বিভাগের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেনকে অপহরণ করে নিয়ে যায় কেএনএফ। ১৫ দিন পর তাকে মুক্তি দেওয়া হয়।

অপহৃত শ্রমিকরা হলেন– ইদ্রিস, আওয়াল, জসিম ও রিপন বড়ুয়া। তারা বগালেক এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়দের দাবি, শুক্রবার ভোরে বগালেক এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে চার শ্রমিককে অপহরণ করে নিয়ে যায় কেএনএফের সন্ত্রাসীরা। ওই দিন বিকালে জসিম ও রিপনকে ছেড়ে দিয়েছে। তবে বাকি দুই জনকে এখনও ছাড়েনি তারা।

বিষয়টি নিশ্চিত করে রুমা থানার ওসি আলমগীর হোসেন বলেন, ‘দুই নির্মাণশ্রমিককে অপহরণের খবর শুনেছি, তবে এখনও থানায় কোনও অভিযোগ আসেনি। এরপরও বিষয়টি তদন্ত করে দেখছি আমরা।’

ইউএনও ছৈয়দ মাহবুবুল হক বলেন, ‘শুক্রবার ভোরে রাস্তায় নির্মাণকাজ করার সময় চার শ্রমিককে কেএনএফ অপহরণ করে নিয়ে যায়। বিকালে দুই জনকে ছেড়ে দিলেও বাকি দুই জন তাদের কাছে রয়েছে। তাদের উদ্ধারের জন্য পুলিশকে জানিয়েছি।’


সর্বশেষ - জাতীয় সংবাদ