1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সারা দেশে বর্জ্য অপসারণে মাঠে হাজার হাজার শ্রমিক

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১১ জুলাই, ২০২২

পশু কোরবানির পর সারা দেশের সড়ক ও অলিগলি থেকে শুরু হয় বর্জ্য অপসারণ। এ কাজে মাঠে নামেন কয়েক হাজার কর্মী। তারা প্রধান সড়ক ও অলিগলিতে জীবাণুনাশক ও ব্লি‌চিং পাউডার ছি‌টানোর কাজ করেন। দ্রুত বর্জ্য অপসারণে সন্তোষ প্রকাশ করেন নগরবাসী। এছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে যাচ্ছেন কর্মীরা।

ময়মনসিংহ: কোরবানি শেষ হওয়ামাত্র কয়েক ঘণ্টার মধ্যে অধিকাংশ বর্জ্য অপসারণ করে দৃষ্টান্ত উপস্থাপন করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন।পশু কোরবানি হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ৩৩টি ওয়ার্ড ও নগরীর বিভিন্ন অলিগলিতে শুরু হয় বর্জ্য অপসারণ। ১২৬টি ভ্যান ও ২৪টি ট্রাকে করে সরানো হয় বর্জ্য। ৬০০ কর্মী এখানে কাজ করেন বলে জানান ময়মনসিংহ সিটি করপোরেশন জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব।

চট্টগ্রাম: আগেই ঘোষণা ছিল চট্টগ্রাম সিটি করপোরেশন পশুর বর্জ্য অপসারণ করা হবে ১০ ঘণ্টার মধ্যে। কোরবানির পর, নগরীর বিভিন্ন সড়ক ও অলিগলিতে শুরু হয় বর্জ্য অপসারণ। এ মাঠে নামেন চার হাজার কর্মী।

বর্জ্য অপসারণে মাঠে ছিল ৩৩৪টি গাড়ি ও ভারী যন্ত্রপাতি। ৪১টি ওয়ার্ডকে ৬টি জোনে ভাগ করে দায়িত্ব দেয়া হয় ছয় কাউন্সিলরকে। তদারকিতে ছিল মোবাইল টিম, জানান সুপার ভাইজার হাসানুজ্জামান সায়েম।

বরিশাল: ঈদের দিন দুপুরে ব‌রিশা‌ল নগরীর বি‌ভিন্ন স্থানের বর্জ্য অপসারণ কাজ শুরু হয়। প্রধান সড়ক, অলিগলিতে জীবাণুনাশক ছি‌টানোও হয়।

সিলেট: সিলেটে কোরবানির বর্জ্য নিষ্কাশনে দেড় হাজার পরিচ্ছন্নতাকর্মী কাজ করছে। ২৪ ঘণ্টার মধ্যে নগরী সম্পূর্ণ বর্জ্যমুক্ত করার পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে সিটি করপোরেশন।


সর্বশেষ - জাতীয় সংবাদ