1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জেসিআই পুরস্কার পেলেন ১২ নারী

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

কর্মক্ষেত্রে অসামান্য অবদান রাখায় ১২ নারীকে উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড দিয়েছে বাংলাদেশের অন্যতম জাতীয় যুব সংগঠন জেসিআই বাংলাদেশ। পুরস্কারপ্রাপ্ত নারীরা তাদের নেতৃত্বগুণ, লক্ষ্যের প্রতি অসামান্য উৎসর্গ এবং অগণিত মানুষকে তাদের কাজের মাধ্যমে অনুপ্রাণিত করেছেন।

শনিবার (২৬ আগস্ট) গতকাল পঞ্চমবারের মতো ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হয় উইমেন অব ইন্সপিরেশন অ্যাওয়ার্ড। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে ও বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সমন্বয় বিভাগের উপপ্রধান করিন হেনচোজ পিগনানি।

পুরস্কারপ্রাপ্তরা হলেন: অ্যাকাডেমি ক্ষেত্রে মুনজেরিন শহীদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রে সারাবন তহুরা তুরিন, বাণিজ্য ক্ষেত্রে ফাদিয়া খান, করপোরেট ক্ষেত্রে ফারহা নাজ জামান, খেলাধূলায় রূপনা চাকমা, স্টার্টআপ ক্ষেত্রে সাদিয়া হক, শিল্প ও সাহিত্য ক্ষেত্রে রোকেয়া সুলতানা, ব্যাংকিং ক্ষেত্রে নুরুন নাহার বেগম, বিনোদন ক্ষেত্রে তানজিন তিশা, চিকিৎসা উদ্ভাবনে ডা. সায়েবা আর্থতার, উঠতি নারী নেতৃত্বে শবনম ওয়াজেদ এবং আজীবন অর্জনে দিলারা জামান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের সভাপতি জিয়াউল হক ভূঁইয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন জেসিআইয়ের এলাকাভিত্তিক উপদেষ্টা রবি শংকর সাথিয়ামূর্তি, জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারপারসন মো. শাখাওয়াত হোসেন মামুন এবং জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল নিয়াজ মোর্শেদ এলিট।

অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি তাসনুভা আহমেদ এবং আহ্বায়ক হিসেবে জেসিআই বাংলাদেশের সহ-সভাপতি আরেফিন রাফি আহমেদ।
 
পুরস্কারপ্রাপ্ত অদম্য নারীদের পাশাপাশি উপস্থিত অতিথি ও জেসিআই বাংলাদেশের সফল নেতৃস্থানীয় নারীরাও বক্তব্য রাখেন।
 
জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। এর সদর দফতর যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে অবস্থিত। বর্তমানে ৪০টি স্থানীয় সংগঠন ও প্রায় ৫ হাজার সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ