1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দৌলতদিয়া ঘাটে যাত্রীর অপেক্ষায় ফেরি

রাজবাড়ী জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২

পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ অনেকটাই কমে গেছে। মহাসড়কে যানবাহনের সেই দীর্ঘ সারি আর নেই। ঘাটে অলস সময় পার করছে ফেরিগুলো। যাত্রী ও যানবাহন না থাকায় ঘাট থেকে ফেরি ছাড়তেও সময় লাগছে বেশি।

সরেজমিনে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় দেখা যায়, ঘাট যাত্রী ও যানবাহন শূন্য। আগের মতো যানবাহনের দীর্ঘ সারি নেই। প্রত্যেকটি ঘাটেই ফেরিগুলো অলস সময় পার করছে। আগে যেখানে ১০-১৫ মিনিট পর পর ফেরি ঘাট থেকে ছেড়ে যেত সেখানে এক ঘণ্টা পার হলেও ফেরিগুলোকে ঘাট থেকে ছেড়ে যেতে দেখা যায়নি।

ফেরি ঢাকার যাত্রী সুজন শেখ বলেন, রাজবাড়ী থেকে ভোর পৌনে ৬টায় শার্টল ট্রেন ধরে দৌলতদিয়া ঘাটে আসি।দৌলতদিয়া ঘাটে এসে ৪ নং ফেরি ঘাটে ফেরি ঢাকাকে অপেক্ষমাণ অবস্থায় দেখতে পাই। ফেরি ঢাকাতে উঠে প্রায় ১ ঘণ্টা ধরে ফেরিতে বসে আছি। যাত্রী ও যানবাহন না থাকায় অল্প সংখ্যক কিছু যানবাহন নিয়ে প্রায় ১ ঘণ্টা পর ঘাট থেকে ফেরিটি ছেড়ে যায়।

কাভার্ডভ্যানচালক ইদ্রিস মন্ডল বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই দৌলতদিয়া ঘাট ফাঁকা। আগের মতো মহাসড়কে যানবাহনের সারি নেই। আমি কুষ্টিয়া থেকে সরাসরি ঘাটে এসে ফেরিতে উঠে যেতে পারছি। তবে ফেরিতে ওঠে আমাকে প্রায় ১ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আলম বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর ঘাট তার চিরচেনা রূপ হারিয়েছে। আগে যানবাহনকে ফেরির জন্য অপেক্ষা করতে হতো, এখন ফেরি যানবাহনের জন্য অপেক্ষা করে। যাত্রী ও যানবাহন কমে আসায় বর্তমানে এই রুটে ১০টি ফেরি চলাচল করছে এবং ৪টি ঘাট চালু রয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত