1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পার্বত্য জেলাগুলোর ৩৩ কেন্দ্রের নির্বাচনি সরঞ্জাম যাবে হেলিকপটারে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১ জানুয়ারি, ২০২৪

বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত সড়ক ও নৌ-যোগাযোগ নেই এমন ৩৩টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম এবং ভোট গ্রহণে নিয়োজিত লোকজনকে সেনাবাহিনী ও বিমান বাহিনীর সহযোগিতায় হেলিকপ্টার ব্যবহার করা হবে। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই সংখ্যা ছিল ৩৭টি। চারটি কেন্দ্রে প্রয়োজনীয় সড়ক ও নৌপথ হওয়ায় সেগুলোতে এবার হেলিকপ্টার ব্যবহার করা হবে না।

বান্দরবান জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, বান্দরবানে তিনটি উপজেলার ১২টিতে, রাঙ্গামাটিতে ছয়টি উপজেলার ১৮ এবং খাগড়াছড়ির একটি উপজেলার তিনটি ভোটকেন্দ্রে লোকবল ও নির্বাচনি সরঞ্জাম পৌঁছাতে হেলিকপ্টার ব্যবহার করা হবে। ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে হেলিকপ্টার ব্যবহারের অনুমতি মিলেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন জানান, বান্দরবানের একটি মাত্র আসনে মোট ভোটার ২ লাখ ৮৮ হাজার ৮৯ জন। ভোটকেন্দ্র ১৮২টি। এর মধ্যে ১৩১টি ঝুঁকিপূর্ণ ও ৫১টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। রাঙ্গামাটির একটি মাত্র আসনে মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩১৭ জন, ভোটকেন্দ্র ২১৩টি। খাগড়াছড়ি একটি মাত্র আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন, ভোটকেন্দ্র ১৯৬টি। জেলা প্রশাসক জানান, বান্দরবানের অতি দুর্গম আটটি ভোটকেন্দ্র রয়েছে। যেখানে সন্ত্রাসীদের আনাগোনা থাকতে পারে। ঐ সব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ