1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মাকে বাঁচাতে ছেলে বেরোবি শিক্ষার্থী মেহেদীর কিডনি দান

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩

‘মা’এক অক্ষরের শব্দ। সন্তানের মুখে হাসি ফোটানোর জন্য মা পৃথিবীর সব কিছু ত্যাগ করতে পারেন। নিজের জীবনের বিনিময়ে সন্তানের জীবন বাঁচিয়েছেন এমনও অনেক নজির রয়েছে। কিন্তু ছেলে মাকে বাঁচাতে কিডনি দেন এমন ঘটনা বিরল। মায়ের প্রতি ভালোবাসা থেকে এমনটাই করতে যাচ্ছেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের শিক্ষার্থী মো. মেহেদী হাসান। তবুও অর্থের অভাবে থেমে আছে প্রতিস্থাপন। প্রতিস্থাপনের জন্য প্রয়োজন ৬০ লাখ টাকারও বেশি।

রংপুরের জেলার তাজহাট থানার মোল্লা পড়া গ্রামের বাসিন্দা মো. ইয়াছিন আলীর (৫৫) ছোট ছেলে মো. মেহেদী হাসান (২২)। মেহেদী বলেন, অভাবের সংসারে অনেক কষ্টে বন্ধু-বান্ধবের সহযোগিতায় প্রায় ২ লাখ টাকা জোগাড় করতে সক্ষম হয়েছি। বর্তমানে আমার মায়ের কিডনি ও লিভার প্রতিসস্থাপন করা অতীবও জুরুরি। কিন্তু এর জন্য ৬০ লাখ টাকারও বেশি প্রয়োজন।

মেহেদী আরো বলেন, আমার মাকে বাঁচাতে চাই। আমি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের একজন শিক্ষার্থী। আমার মা মোছা. মোবাশ্বেরা বেগম (৫০) গত পাঁচ বছর ধরে কিডনি ও লিভারের রোগে ভুগছেন। আমার বাবার জমি-জমা যা ছিল এমনকি গ্রামের বাড়ীভিটাসহ বিক্রি করে যে পরিমাণ অর্থের প্রয়োজন তা সংকুলান দেয়া সম্ভব হচ্ছে না। এই অর্থের জন্য আপনাদের সকলের সাহায্যের প্রয়োজন।

তিনি বলেন, কিডনী দাতা আমি নিজে কিন্তু আমি আপনাদের নিকট আমার জন্য না, আমার মায়ের জন্য সাহায্যের জন্য হাত বাড়িয়েছি। আশা করি মানবিক বিষয়টি আপনারা সকলেই অনুধাবন করতে পারবেন। আমি আমার স্নেহময়ী মাকে বাঁচাতে চাই। আপনাদের কাছে আমার বিনীত অনুরোধ যে, আমার মাকে বাঁচাতে আমাকে সাহায্য করুন।


সর্বশেষ - জাতীয় সংবাদ