1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অর্থের বিনিময়ে ফেসবুকে ভেরিফায়েড ব্লু ব্যাজ

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩

অর্থের বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফায়েড করার ঘোষণা দিয়েছেন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। রবিবার (১৯ ফেব্রুয়ারি) ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দেন তিনি।
ঘোষণা অনুযায়ী, মাসে নির্দিষ্ট ফি প্রদান করে ফেসবুক প্রোফাইলে ব্লু ব্যাজ চিহ্ন, অ্যাকাউন্ট যাচাইকরণসহ বিভিন্ন সুরক্ষা সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

নতুন এই ফিচার ফেসবুক ও ইনস্টাগ্রামের পরিষেবাজুড়ে গ্রাহকের বিশ্বাসযোগ্যতা এবং নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে চালু করা হচ্ছে বলে জানিয়েছেন জুকারবার্গ। তিনি বলেন, ওয়েবে মেটা ভেরিফায়েড মাসে ১১ দশমিক ৯৯ ডলার আর আইওএসে ১৪ দশমিক ৯৯ ডলারে শুরু হবে। অর্থাৎ বাংলাদেশি এক হাজার ২৫৭ টাকার বিনিময়ে মিলবে ফেসবুকের ব্লু ব্যাজ।

তবে এই পরিষেবা প্রাথমিকভাবে দুটি দেশে চালু করা হবে বলে জানান জুকারবার্গ। তিনি বলেছেন, চলতি সপ্তাহে আমরা অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এই সেবা চালু করবো। তবে শিগগিরই আরও দেশে অর্থের বিনিময়ে ব্লু ব্যাজ প্রদানের পরিষেবা চালু করা হবে বলে জানিয়েছেন জুকারবার্গ।

কিছু দিন আগে মাসে ১১ ডলারের বিনিময়ে ভেরিফায়েড ব্লু ব্যাজ সেবা চালু করার ঘোষণা দেয় ইলন মাস্কের মালিকানাধীন টুইটার। অন্যদিকে ট্রুকলারসহ অনেক প্রযুক্তি প্রতিষ্ঠানই তাদের প্ল্যাটফর্মে অর্থের বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্টের সুবিধা দিয়ে আসছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ