1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে হাওরে মানুষের ঢল

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩

দীর্ঘ ২৫ বছর পর কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সফর করতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী সকালে মিঠামইনে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন। বিকাল ৩টায় আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন। তার এ সফরকে ঘিরে সোমবার রাত থেকে সকাল পর্যন্ত কয়েক হাজার বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, পিকআপ ও মোটরসাইকেলে চড়ে মানুষ প্রধানমন্ত্রীর সভাস্থলে উপস্থিত হয়েছেন।

১৯৯৮ সালে প্রধানমন্ত্রী এসেছিলেন হাওরে। দীর্ঘদিন পরে আবার তিনি আসছেন। তাকে বরণ করতে সব প্রস্তুতি শেষ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে রাস্তাঘাট।

কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও পাশের বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগ সমর্থিত নেতাকর্মীরা দলে দলে মিঠামইন হ্যালিপেডে মাঠে সভাস্থলে যোগ দিচ্ছেন।

প্রধানমন্ত্রী সফর উপলক্ষে বিভিন্ন স্লোগানে মুখরিত হচ্ছে হাওরের চারপাশ। ব্যানার, ফেস্টুন, পোস্টার আর রঙ বেরঙের পোশাকে উচ্ছ্বসিত হাওরবাসী ভোর থেকেই যাত্রা শুরু করেছেন মঞ্চের দিকে।

স্থানীয়রা বলছেন, ২৫ বছর আগে প্রধানমন্ত্রী যখন মিঠামইনে গিয়েছিলেন, তখন সেখানে কোনও রাস্তাঘাট ছিল না। ছিল না কোনও অবকাঠামো বা উন্নয়ন কর্মকাণ্ড। সব মিলিয়ে চরম অবহেলিত জনপদ ছিল মিঠামইন। তবে আওয়ামী লীগ সরকারের হাত ধরে গত ১৪ বছরে রাস্তাঘাটসহ বিপুল উন্নয়ন হয়েছে হাওরাঞ্চলে। এ কারণে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ হাওরবাসী। একই সঙ্গে তিনি মিঠামইনে যাওয়ায় খুব খুশি তারা।

এদিকে আওয়ামী লীগের তরুণ কর্মীরা বলছেন, প্রধানমন্ত্রীকে টিভিতে দেখলেও বাস্তবে দেখার সুযোগ হয়নি। দলে দলে জনসভায় যোগ দিয়ে এ সুযোগটি কাজে লাগাতে চান তারা। তবে প্রধানমন্ত্রীর কাছে হাওরাঞ্চলে উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টির সুযোগ তৈরির দাবি জানিয়েছেন তারা।

পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা থেকে এসেছেন ৫৫ বছর বয়সী হুমায়ুন মিয়া। তিনি বলেন, ‘শেখ হাসিনাকে কখনও সামনে থেকে দেখিনি। তাকে এক নজর দেখার জন্য আমি ভোরে সিএনজি করে মিঠামইনে এসেছি। আমার একটা অন্যরকম ভালোলাগা কাজ করছে। শুধু টিভিতেই তাকে দেখতাম আজ নিজ চোখে দেখবো।’

ময়মনসিংহের গফরগাঁও থেকে জনসভায় অংশ নিতে এসেছেন সোবান মিয়া। গত রাতে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে রিজার্ভ বাসে করে এসেছেন তিনি। তিনি বলেন, ‘গতরাতে সবার সঙ্গে এসেছি। সারারাত ঘুমাইনি। হাওরে কখনও আসা হয়নি আগে। প্রধানমন্ত্রীর মিটিংও দেখবো হাওরটাও দেখা হয়ে গেলো।’


সর্বশেষ - জাতীয় সংবাদ