1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দখলে থাকা সওজের ২০ কোটি টাকার জমি উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

বাগেরহাটের মোল্লাহাটে সড়ক ও জনপথের জমিতে থাকা শতাধিক কাঁচা-পাকা ও আধাপাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। একই সঙ্গে ২০ কোটি টাকা মূল্যের ১০ একর জমি দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত খুলনা-মাওয়া মহাসড়কের মোল্লাহাট সেতুর দক্ষিণ পাশে বাগেরহাট অংশে অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সড়ক জনপথ বিভাগের খুলনা বিভাগীয় কার্যালয়ের এস্টেট ও আইন কর্মকর্তা উপসচিব অনিন্দিতা রায়ের নেতৃত্বে সড়ক বিভাগ বাগেরহাটের সহযোগিতায় এ অভিযান চালানো হয়। এ সময় সওজ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিনসহ সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

সরকারি জমি দখলমুক্ত করতে নিয়মিত এ অভিযান চালানো হবে বলে জানিয়েছেন সওজ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যক্তি সড়কের জমিতে স্থাপনা নির্মাণ করে ভোগদখল করছিল। তাদের স্থাপনা তুলে নেয়ার জন্য আমরা নোটিশ প্রদান ও পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়েছি। কয়েকবার মাইকিংও করা হয়েছে।

সওজ খুলনা বিভাগীয় কার্যালয়ের এস্টেট ও আইন কর্মকর্তা উপসচিব অনিন্দিতা রায় বলেন, অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। বেদখলে থাকা প্রায় ১০ একর জমি দখল মুক্ত করেছি। যার আনুমানিক মূল্য হবে ২০ কোটি টাকা। যারা এসব স্থাপনা নির্মাণ করেছিল তাদের সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে যদি কোনো ধরনের অবৈধ স্থাপনা নির্মাণ করে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ